রবিবার, ১৯ মে ২০২৪, ০৬:৩৬ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
করোনায় আক্রান্ত আফগানিস্তানের স্বাস্থ্যমন্ত্রী

করোনায় আক্রান্ত আফগানিস্তানের স্বাস্থ্যমন্ত্রী

অনলাইন ডেস্কঃ  
আফগানিস্তানে শুক্রবার নতুন করে আরও ২১৫ জন করোনায় আক্রান্ত হয়েছে। আর সেই তালিকায় রয়েছেন দেশটির খোদ স্বাস্থ্যমন্ত্রী ফিরোজউদ্দিন ফিরোজ।
আফগান স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে শুক্রবার এ তথ্য জানিয়েছে তুরস্কের রাষ্ট্রীয় বার্তা সংস্থা আনাদোলু এজেন্সি।
আনাদোলু জানিয়েছে, সম্প্রতি স্বাস্থ্যমন্ত্রী ফিরোজউদ্দিন ফিরোজের দেহে করোনার উপসর্গ দেখা দেয়। নমুনা পরীক্ষার পর তার শরীরে করোনাভাইরাস পজিটিভ শনাক্ত হয়। এরপর থেকে চিকিৎসকদের পরামর্শে আইসোলেশনে চিকিৎসা নিচ্ছেন ফিরোজউদ্দিন।
আফগানিস্তানে করোনা আক্রান্তের বড় একটি অংশ স্বাস্থ্যকর্মী। বিশেষকরে রাজধানী কাবুলে আক্রান্ত এখন পর্যন্ত ৯২৫ জন করোনা রোগীর মধ্যে ৩৪৬ জনই স্বাস্থ্যকর্মী। এদের মধ্যে সরকারি স্বাস্থ্যসেবা বিভাগের দুইজন শীর্ষ কর্মকর্তাও রয়েছেন।
ওয়ার্ল্ডওমিটারে দেয়া সর্বশেষ তথ্যানুযায়ী, আফগানিস্তানে এখন পর্যন্ত ৩ হাজার ৭৭৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ১০৯ জন। সুস্থ হয়েছেন ৪৭২ জন। চিকিৎসাধীন ৩ হাজার ১৯৭ জনের মধ্যে ৭ জনের অবস্থা আশঙ্কাজনক।
করোনায় সবচেয়ে বেশি বিপর্যস্ত মধ্যপ্রাচ্যের দেশ ইরান থেকে আফগানিস্তানে করোনাভাইরাস সংক্রমিত হয়েছে বলে জানিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়।
জাতিসংঘের অভিবাসী সংস্থার দেয়া তথ্য অনুযায়ী, করোনা প্রাদুর্ভাব শুরুর পর ইরান থেকে আফগানিস্তানে ফিরেছেন ২ লাখ ৭০ হাজারের বেশি মানুষ।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com